LatestsNews
# টঙ্গীতে বঙ্গবন্ধুর ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী পালিত।# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান -- ওয়ার্কাস পার্টি# বাংলাদেশের ব্যাপারে যুক্তরাষ্ট্রের নাক গলানো বেমানান-- ওয়ার্কার্স পার্টি# পূবাইল সাংবাদিক ক্লাবের সাথে নবনিযুক্ত ওসি'র শুভেচ্ছা বিনিময় # টঙ্গীতে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল। # টঙ্গীতে হেরোইনসহ ৩ মাদক কারবারি গ্রেফতার# টঙ্গীতে চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম # গাজীপুরে ফেনসিডিল ও ইনজেকশনসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার# গাজীপুরে ইয়াবাসহ ৪ মাদক কারবারি গ্রেফতার।# গাজীপুরে সাংবাদিককে হত্যার ষড়যন্ত্র; ছাত্রদল নেতার অডিও ক্লিপ ভাইরাল। # টঙ্গীতে আই এম সি এইচ ডায়াগনোস্টিকস্ এন্ড কনসালটেশন সেন্টারের শুভ উদ্বোধন। # টঙ্গীতে বিদেশি মদসহ ৭ জন গ্রেপ্তার # টঙ্গীতে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল# টঙ্গীতে বাসের ধাক্কায় কলেজ ছাত্রের মৃত্যু# বাংলাদেশ রেজিস্ট্রেশন এমপ্লয়ীজ এসোসিয়েশন ভোলা জেলা শাখার নব নির্বাচিত সভাপতি নাহিদা পারভীন# টঙ্গীতে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত# গাজীপুরে আওয়ামী লীগ নেতার সংবাদ সম্মেলন # পূবাইলে সাংবাদিক ক্লাবের উদ্দ্যোগে নাদিম হত্যার প্রতিবাদে মানববন্ধন# টঙ্গীতে ১১ কেজি গাঁজাসহ গ্রেফতার ২
আজ রবিবার| ২৮ এপ্রিল ২০২৪
সদ্যপ্রাপ্ত সংবাদ
# মানুষের কথা মানুষের জন্য-এই শ্লোগানে বাংলাদেশে আমরা প্রতিষ্ঠা করতে চাই (তথ্য,প্রযুক্তি ও বিনোদন ভিওিক ) পূর্ণাঙ্গ IP TV ( CHANNEL 4) - google play store হতে Apps ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।# আপনার এলাকায় ঘটে যাওয়া যে কোন সংবাদ নিয়ম কিংবা অনিয়মের তথ্য জানিয়ে আমাদের সহযোগিতা করতে পারেন । আমারা আমাদের প্রচার যোগ্য মাধ্যমে আপনার পাঠানো সংবাদের সত্যতা যাচাই করে যথাযথ নিয়মে সংবাদ প্রচার করতে সর্বাত্মক চেষ্টা করে থাকি আমাদের প্রচারিত সংবাদ দেখতে লগইন করতে পারেন www.channel4bd.com এ (4 Media Limited, অফিস : হিরন টাওয়ার,২০/১-বি, সাতাইশ,শরিফ মার্কেট, টঙ্গী,গাজীপুর ১৭১২। রিপোর্টিং : 01911073607, বিজ্ঞাপন :01715467283। ই-মেইল 4tv.4news@gmail.com)# মানুষের কথা মানুষের-জন্য এই শ্লোগানে বাংলাদেশে আমরাই প্রতিষ্ঠা করতে চাই সংবাদ ভিত্তিক পূর্ণাঙ্গ IP TV CHANNEL 4 - google play store App ডাউনলোড করে মুক্তি যুদ্ধের চেতনায় জাতি গঠনে আমাদের আগ্রজাতরায় সামিল হতে পারেন আপনিও ।

করোনায় ঘড়বন্দিতে পাপজি ও ফ্রি ফায়ার গেমসে আসক্ত শিক্ষার্থীরা



সাজু হো‌সেন নারায়ণগঞ্জ:
 
বৈশিক মহামারি (কোভিড-১৯) করোনা ভাইরাস চলমানের এই দূর্যোগ কালিন সময়ে স্কুল-কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীরা বাড়িতে বসে অবসর সময় কাটাচ্ছেন। কখেনা টেলিভিশন দেখে, আবার কখনো স্মার্ট মোবাইল ফোনে পাপজি গেমস-ফ্রি ফায়ার গেমস খেলছেন।
 
নারায়ণগঞ্জে উঠতি বয়সের ছেলে-মেয়েরা ঘরে বসে পাপজি ও ফ্রি ফায়ার গেইমসে খুব বেশী আসক্ত হয়ে পরেছেন। পড়াশোনার ফাঁকে এই গেইমস তারা খেলছে না, বরং তারা যখন তখন ঘন্টার পর ঘন্টা বসে এই গেমসগুলো আসক্ত হয়ে পরছেন।
 
সোমবার (৬জুলাই) নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় ও পাড়া মহল্লার স্কুল কলেজে ছেলে মেয়েরা বাড়িতে বসে এ সকল আসক্ত মুলক গেইমসে বসে ঘন্টার পর ঘন্টা সময় পার করছেন। অনেকে পড়াশোনা না করে নাওয়া-খাওয়া না করে এ সকল আসক্তমূলক গেইমস খেলছেন। নারায়ণগঞ্জ শহরের বেশ কয়েকটি নামীদামি স্কুল-কলেজ,শহরের বাইরের স্কুল গুলোর শিক্ষার্থীরা খুব বেশী আসক্ত হয়ে পরেছেন এই দুটি গেইমসে।
 
এ বিষয়টি নিয়ে অভিভাবক মহল খুবই উদ্বিগ্ন হয়ে পরেছেন। তারা জানিয়েছেন, চলমান করোনা ভাইরাস চলাকালে দীর্ঘ প্রায় ৪ মাস যবৎ স্কুল-কলেজ বন্ধ থাকায় ছেলে মেয়েরা বাসায় রয়েছেন। পাপজি এবং ফ্রি ফেয়ার গেইমস এর জন্য বাসায় ওয়াই ফাই সংযোগ তাদের লাগবেই লাগবে, নয়তো মোবাইলে ডাটা এমভি লাগবেই, লাগবে এই বায়নাই করছেন তারা।
 
বাবা মায়ের আর্থিক সামর্থ কতটুকু রয়েছে তা তারা জানছেন না,মানছেন না। তাদের ইচ্ছা পূরন না করা হলে অনেক অভিভাবগণ অশদাচারনের শিকার হন। এই দুটি গেইমসের আর্টিষ্টরা যেমন আচরন করেন ঠেক তেমনি আচরন করার চেষ্টা করেন তারা। অনেক বাবা মাই অর্থিক অনটনের পরেও তারা ছেলে মেয়েদের লেখা পড়া চালিয়ে যাচ্ছেন।
 
তার পরও এই মহা দূর্যোগ চলাকালে ছেলে মেয়েদের এ ধরনের বায়নায় বিপাকে পড়েছেন অভিবাভকগণ। তারা মনে করেন, অর্থ খরচ করে এ ধরনের মোবাইল গেইমস কারোর জন্য মঙ্গল বয়ে আনবে না। বরং সমাজের কোমলমতি শিক্ষার্থীরা অচিরেই হারিয়ে যাবে তাদের মেধার বিকাশের সুন্দর ভবিষ্যতের পথ থেকে।
এ ধরনের আসক্তিমূলক মোবাইল গেইমস বন্ধ না করা হলে অচিরেই ধংসের দ্বাড়প্রান্তে দাঁড়াতে হবে দেশের সকল শিক্ষার্থী সহ আগামী প্রজন্মের।


1